কোন ধরণের ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে সিঁদুর পরলে মানাবে ভালো?

আমাদের দেশে সিঁদুরের এক আলাদা গুরুত্ব আছে আর অনেক বিবাহিত মহিলা আজও বিয়ের পর সিঁদুরের ব্যবহার করেন। আমাদের সংস্কৃতিতে বিবাহিত মহিলাদের ক্ষেত্রে সিঁদুর, মঙ্গলসূত্র বা শাখাপলা এক বিশেষ পরিচিতি বহন করে। তবে যুগ পাল্টাচ্ছে, বিয়ের পর সিঁদুর পরার রেওয়াজ আজকাল বেশ কমে এসেছে। অনেক অবশ্য সাবেকী রীতি মেনে এখনও অনেক সিঁদুর পরে থাকেন। অনেকে আবার ওয়েস্টার্ন পোশাকে সিঁদুর পরতে স্বচ্ছন্দ বোধ করেন না। কিন্তু একটু সচেতন ভাবে পোশাক বেছে নিলে কিন্তু ওয়েস্টার্ন ড্রেসের সঙ্গেও সিঁদুর দিব্যি মানিয়ে যায়, আজকাল এ’টা বেশি ট্রেন্ডিও বটে।

কিছুদিন আগেই ঐশ্বর্য রাইকে এয়ারপোর্টে দেখা গেল ওয়েস্টার্ন পোশাকে; সিঁথিতে সিঁদুর সহ। আর সেই পোশাক এবং সিঁদুরে কিন্তু দিব্যি মানিয়েছিল তাঁকে। নিচে এমন কিছু ওয়েস্টার্ন ড্রেসের হদিস রইল যা যার সঙ্গে সিঁদুর বেশ মানানসই দেখাবে আর আপনাকেও দেখাবে ট্রেন্ডিঃ

জ্যাকেটের সঙ্গে।

আপনি নিজেই দেখে নিন যে এই ওয়েস্টার্ন পোশাকে সিঁদুর পরলে আপনাকে কতটা স্মার্ট দেখাবে। বিশেষত অনেক ক্ষেত্রে যখন বিয়ের পর এক বছর পর্যন্ত সিঁদুর পরাটা বাধ্যতামূলক হয়।

অফিস লুক।

এই ছবিতে আপনি দেখতে পারছেন যে ইনি শুধু সিঁদুর পরেছেন তাই নয়, কপালেও রয়েছে বড় টিপ; যাতে এনার লুকে এসেছে ইন্ডো ওয়েস্টার্ন ছাপ।

ইন্ডো ওয়েস্টার্ন লুক।

এই ধরণের ড্রেসের সঙ্গে সিঁদুর পরলে আপনাকে বেশ মানাবে। এই পোশাক আর সিঁদুরের কম্বিনেশনে আপনি পেতে পারেন একটা রয়্যাল লুক।

ফেয়ার লুক।

এই ছবিতে দেখুন দিব্যাঙ্কা শুধু সিঁদুর আর লিপ্সটিক আর লাগিয়ে কীভাবে নিজেকে হাইলাইট করেছেন। এর বাইরে ইনি কোনও রকমের মেকআপ করেননি, অথচ তার রূপ কী স্পষ্ট ভাবে ফুটে উঠেছে এই পোশাকে।

কাজেই ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে যদি আপনি সিঁদুর পরা নিয়ে চিন্তিত থাকেন, তাহলে জেনে রাখুন যে সিঁদুরকে ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে খুব সুন্দর ভাবে  জুড়ে দেওয়া সম্ভব।

 

Translated by Tanmay Mukherjee

loader