আপনিও কি থ্রেডিং করানোর পর এই ভুলগুলো করে থাকেন?

থ্রেডিং করানোর পরে মহিলারা কখনও কখনও বেশ কিছু ভুল করে বসেন, সে’টা জেনেই হোক বা না জেনে। আর সেই সব ভুলের মাশুল হিসেবে বেশ কিছু সমস্যার সম্মুখীন তাঁদের হতে হয়। থ্রেডিংয়ের পর অনেকে পিম্পলের সমস্যায় আক্রান্ত হন আর বেশির ভাগ ভুল ঘটে এই ব্রণর থেকে নিষ্কৃতি পাওয়ার চেষ্টা করতে গিয়ে। এই সব ভুলের জন্য বিভিন্ন রকমের বিশ্রী সমস্যা দেখা দেয়। থ্রেডিংয়ের পর পরই কয়েকটা কাজ একদম করানো উচিৎ নয় নয়ত সমূহ ক্ষতি হতে পারে।

এই প্রবন্ধে দেওয়া রইল এমন কিছু টিপস যেগুলো জানলে আপনি নিজের সৌন্দর্য বৃদ্ধি করতে গিয়ে এমন কিছু করে বসবেন না যা’তে আপনাকে সমস্যায় পড়তে হয়। থ্রেডিং করানোর পর আপনার কি কি করা উচিৎ নয়? আসুন আমরা জেনে নিই।

মশ্চারাইজার দিয়ে মাসাজ করুন ।

অনেক সময় মহিলারা ভুরু থ্রেডিং করিয়ে আসার পর ভুরুতে কোনও মশ্চারাইজার ব্যবহার করেন না। সে’টা আদৌ উচিৎ নয় কারণ এ’তে আপনার ভুরু হয়ে উঠবে রুক্ষ। আর তার ফলে আপনার ভুরুতে আর কপালে দেখা দিতে পারে চুলকানি বা জ্বলুনির মত সমস্যা। এ’গুলো এড়াতে হলে যে’টা দরকার সে’টা হল থ্রেডিংয়ের পর ভুরুতে মশ্চারাইজার লাগিয়ে ভালো ভাবে মাসাজ করা। এ’তে আপনার ভুরু আর আশেপাশের ত্বক ভালো থাকবে।

রোদে বেরবেন না।

থ্রেডিং করিয়ে আসার পর পরই রোদে বেরোনো উচিৎ নয়। এই সময় ভুরুতে রোদ লাগলে সমস্যা দেখা দিতে পারে। এ’টা সবাই জানেন যে শরীরের যে কোন অঙ্গ থেকে যদি চুল বা রোম উপড়ে তুলে ফেলা হয় তা’হলে শরীরের সেই অংশটা সেনসিটিভ হয়ে পোড়ে। কাজেই সমস্যা এড়ানোর জন্য থ্রেডিংয়ের পরেই রোদ্দুরে বেরবেন না।

মেক আপ করবেন না।

বলে রাখা ভালো যে আইব্রো থ্রেডিংয়ের পর এ’টাই সবচেয়ে বড় ভুল হতে পারে। হয়ত আপনার কোনও বিয়েবাড়ি বা পার্টিতে যাওয়ার নিমন্ত্রণ রয়েছে এবং সে জন্য আপনি হয়তো থ্রেডিংয়ের পরেই মেকআপ করে শুরু করে দিয়েছেন; আপনার জানা উচিৎ যে’ সে’টা অত্যন্ত ক্ষতিকারক। এর ফলে বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে। কাজেই সে সব সমস্যা থেকে দূরে থাকতে চাইলে থ্রেডিংয়ের পরেই মেকআপ করবেন না।

২৪ ঘণ্টা পরে করুন মেকআপ।

যেমন আগেই বলা হয়েছে থ্রেডিং করানোর পরেই মেকআপ করতে যাবেন না। মেকআপ যদি করতেই হয় তাহলে থ্রেডিংয়ের পর অন্তত ২৪ ঘণ্টা অপেক্ষা করা উচিৎ। এ’তে আপনার স্কিন ক্ষতিগ্রস্ত হবে না। আর তা না করলে আপনার ত্বকে দেখা দিতে পারে পিম্পলের সমস্যা। মেকআপ করতে গিয়ে পিম্পলের খপ্পরে না পড়াই ভালো কারণ তা’তে আপনার সৌন্দর্য আরও বেশি ক্ষতিগ্রস্ত হবে।

ভুরুতে আঙুল দেবেন না।

অনেক সময় মহিলারা থ্রেডিংয়ের পর বার বার ভুরু ছুঁতে থাকেন। এ’টা একটা মস্ত বড় ভুল আর এর ফলে দেখা দিতে পারে নানা রকম সমস্যা। আপনার জানা উচিৎ যে এমনটা করলে ইনফেকশন, চুলকানি বা ব্রেকআউটের মত জটিল সমস্যা দেখা দিতে পারে।

থ্রেডিংয়ের পর ভুরুতে চুলকানি হতেই পারে আর অনেকে সে’টা সহ্য না করতে পেরে ভুরু চুলকে ফেলেন। এ’টা বেশ বিপদজনক হতে পারে। চেষ্টা করুন যতটা সম্ভব ভুরু না চুলকাতে।

যদি চুলকানি খুব তীব্র হয়ে ওঠে তাহলে না চুলকে চেষ্টা করুন মাসাজ করে অস্বস্তি কমাতে। পারলে ঠাণ্ডা জলে নিজের মুখ ধুয়ে ফেলুন আর তারপর গোলাপ আর অ্যালোভেরা মিশিয়ে মাসাজ করুন। এ’তে আপনার চুলকানি দূর হবে আর কোনও ক্ষতিও হবে না।  

 

Translted by Tanmay Mukherjee

loader