হনিমুনের সময় প্রত্যেক মেয়ের ব্যাগে যে পাঁচটা জিনিস অবশ্যই থাকা উচিৎ।

বিয়েটা যেমন সব মেয়ের জন্যই এক স্বপ্নের মুহূর্ত, তেমনি হনিমুন নিয়েও তাঁদের আশা প্রত্যাশা কম থাকে না। বিয়ের ব্যস্ততার পর হনিমুনে গিয়েই স্বামী স্ত্রী নিভৃতে কিছুটা সময় কাটানোর সুযোগ পান। প্রত্যেকেই চান যাতে তাঁদের হনিমুনের স্মৃতি হয় সুন্দর আর অমলিন। তবে হনিমুনকে আনন্দময় আর সুন্দর করে তোলার জন্য সঠিক প্রস্তুতি অত্যন্ত দরকারি আর এই প্রস্তুতি পর্ব শুরু হওয়া উচিৎ হনিমুন বেশ কিছুদিন আগে থেকে। এই প্রবন্ধে আমরা আলোচনা করব এমন কিছু জিনিসের কথা যেগুলো আপনার হনিমুন যাত্রার ব্যাগে অবশ্যই রাখা উচিৎ যাতে অজানা অচেনা জায়গায় গিয়ে কোনও জরুরী জিনিসের অভাবে আপনাকে সমস্যায় না পড়তে হয়।

কী কী জিনিস আপনাকে অবশ্যই নিতে হবে হনিমুনে যাওয়ার আগে? তার একটা লিস্ট নিচে দেওয়া রইল:

ড্রেস

হনিমুনে যাওয়া মানেই প্রচুর নতুন ছবি আর বিরল সব মুহূর্ত একে অপরের সঙ্গে ভাগ করে নেওয়া। কাজেই পোশাকের দিকে যথেষ্ট নজর দিতেই হবে। নিজের পছন্দসই ড্রেস অবশ্যই কিনুন। বিশেষত এই ধরণের ড্রেসগুলো কিনতে ভুলবেন না যেন-  

হট ড্রেস

বীচ ড্রেস

শর্টস

কন্ডোম।

বিয়ের পর পরই সাধারণত কেউ বাচ্চার প্ল্যানিং শুরু করে দেয় না। অতএব হনিমুনের ব্যাগপত্রের মধ্যে কন্ডোমের প্যাকেট রাখতে ভুলবেন না। এ'তে আপনি অযাচিত প্রেগনেন্সি আর আনুষঙ্গিক হয়রানি এড়িয়ে চলতে পারবেন।  

ন্যাপকিন।

নিজের হনিমুনে এই জিনিসটা নিয়ে যেতে একদমই ভুলবেন না কারণ বিয়ের পর পরই অনেক মহিলার ক্ষেত্রে যৌনমিলনের পর ব্লিডিংয়ের সমস্যা দেখা দিতে পারে। কাজেই সঙ্গে ন্যাপকিন রাখাটা সঠিক কাজ হবে।

ফার্স্ট এইড বক্স।

এ'টা শুধু হনিমুনের সময় নয়, যে কোনও ধরণের ট্র্যাভেলিংয়ের সময়ই একটা ফার্স্ট এইড বক্স অবশ্যই সঙ্গে রাখা উচিৎ। সেই বাক্সে রাখা উচিৎ কিছু জরুরী ওষুধ যে'গুলো পেট খারাপ বা মাথা ব্যথার মত অসুখে কার্যকরী।

সানস্ক্রিন লোশন।

হনিমুনের ডেস্টিনেশন হিসেবে সী বীচ অনেকেরই পছন্দ। আর বীচের দিকে গেলে আপনার ব্যাগে অবশ্যই রাখা উচিৎ সানস্ক্রিনের শিশি। অযাচিত স্কিন ট্যানিং থেকে বাঁচতে হলে সানস্ক্রিনই হচ্ছে আদর্শ উপায়।

এ'সব বাদে আপনারা একে অপরের জন্য কিনতে পারেন সারপ্রাইজ গিফট ; এ'তে আপনার হনিমুনে যোগ হবে বাড়তি চমক আর আনন্দ।

 

Translated by Tanmay Mukherjee

loader